সেপ্টেম্বর ২৪, ২০২১

‘কাশ্মীরে পর্দার আড়ালে অন্য কেউ কাজ করছে’

১ min read

নিউজ ডেস্ক: আসলে জম্মু ও কাশ্মীরে অশান্তি ছড়ানোর চেষ্টা চলছে। সেখানে অন্য কেউ পর্দার আড়ালে থেকে সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার চেষ্টা করছে বলে উল্লেখ করেছেন ভারতের সেনা প্রধান বিপিন রাওয়াত।

জেনারেল রাওয়াত বলেন, কেন্দ্র ওই রাজ্যের বিশেষ মর্যাদাকে বাতিল করার পর থেকেই সন্ত্রাসবাদীরা অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বলে গোয়েন্দাদের হাতে তথ্য এসেছে। ধীরে ধীরে উপত্যকার পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠছে। কিন্তু পর্দার আড়াল থেকে অন্য কেউ সন্ত্রাসবাদী এবং বিভিন্ন গোষ্ঠীগুলোকে সহিংসতা ছড়ানোর জন্য মদদ দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, কখনো পাকিস্তানের অভ্যন্তর থেকে আবার কখনো পাক অধিকৃত কাশ্মীরের বাইরে থেকে এমন প্রচেষ্টা চালানো হচ্ছে। তারা জম্মু-কাশ্মীরের শান্ত পরিবেশকে ব্যাহত করার চেষ্টা করছে। তিনি আরও বলেন, বিশেষ মর্যাদা বাতিলের পর আমরা বারবার এ ধরনের তথ্য পাচ্ছি যে, সীমান্ত পেরিয়ে সন্ত্রাসীরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে।

সন্ত্রাসীদের অনুপ্রবেশ করানোর জন্যই রোববার পাক সেনাবাহিনী ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালিয়েছে বলেও অভিযোগ তোলেন জেনারেল রাওয়াত। এরপরেই ভারতীয় সেনাবাহিনী পাকিস্তান-অধিকৃত কাশ্মীরে অবস্থিত তিনটি সন্ত্রাসী শিবির ধ্বংস করে দেয়। সেনাবাহিনীর গুলিতে কমপক্ষে ৬ থেকে ১০ জন পাক সেনা এবং আরও বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *