আগস্ট ৩, ২০২১

কাশিয়ানীর রাজপাটে স্বাভাবিক অবস্থা ফিরছে ধীরে ধীরে : গ্রেফতার ১৭

১ min read
কাশিয়ানীর রাজপাটে স্বাভাবিক অবস্থা ফিরছে ধীরে ধীরে : গ্রেফতার ১৭

কাশিয়ানীর রাজপাটে স্বাভাবিক অবস্থা ফিরছে ধীরে ধীরে : গ্রেফতার ১৭

মোহাম্মদ মাহমুদ কবির আলী, গোপালগঞ্জ : জেলার কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নে এখনও থমথমে অবস্থা বিরাজমান। আজ শুক্রবার সকালে রাজপাট ইউনিয়নের গুরুত্বপূর্ন চৌরঙ্গি মোড় এলাকায় লোকজনের উপস্থিতি ছিল কম। সবাই খুব হিসেব করে বাক্য বিনিময় করছেন গত কয়েকদিন ধরে। গত রোববার ইজিবাইক রাখা নিয়ে সংঘর্ষের পর পুলিশের গ্রেফতার অভিযানে রাজপাট ইউনিয়নের কয়েকটি গ্রামের মানুষ ছিল আতংকিত। বৃদ্ধ বা কিশোর কেউ বাড়ী ঘুমাতে সাহস পায় নাই গত কয়েকদিন যাবৎ।

চৌরঙ্গি মোড়ে ইজিবাইক রাখাকে কেন্দ্র করে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আবুল বাশার মুন্সি ও ইজিবাইক চালক মো: আরমানের মধ্যে কথা কাটাকাটি থেকে তুমুল সংঘর্ষ হয়। সংঘর্ষে সহ সভাপতি আবুল বাশার মুন্সির দল এবং ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইব্রাহীম মোল্ল্যার দল জড়িয়ে পড়ে। ভারপ্রাপ্ত সভাপতি ইব্রাহীম মোল্ল্যা ইজি বাইক চালকের পক্ষ নেন বলে জানা গেছে। ওই সংঘর্ষে কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজিজুর রহমানসহ ১০ জন পুলিশ সদস্য এবং অর্ধ শতাধিক সাধারন মানুষ আহত হয়। চলে লুটপাট ও ভাংচুর।

রাজপাট ইউনিয়নের চেয়ারম্যান এমডি মনিরুল ইসলামের সাথে আজ শুক্রবার দুপুরের পর আলাপ করা হলে তিনি বলেন, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসছে। রোববার সংঘর্ষের ঘটনায় কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ কয়েকজন পুলিশ আহত হওয়ায় পুলিশের এসআই মো: সজীব বাদী হয়ে একটি মামলা দায়ের করেন ৮০ জনের নাম উল্লেখ করে। মামলায় অজ্ঞাত আসামী করা হয় দেড় শতাধিক ব্যাক্তি। মামলা দায়ের হওয়ার পর শুরু হয় গ্রেফতার অভিযান। অভিযানের কারনে আতংক ছড়িয়ে পড়ে।

পরিস্থিতি সম্পূর্ন স্বাভাবিক হতে বেশ কয়েক দিন সময় লাগবে। তবে আমরা পুলিশের সাথে যোগাযোগ রাখছি যাতে নিরীহ ব্যাক্তিদের হয়রানী করা না হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-১ (কাশিয়ানী-মুকসুদপুর) আসনের সংসদ সদস্য লে.কর্ণেল অব: মুহাম্মদ ফারুক খান রাজপাট ইউনিয়ন সফর করেছেন । তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতির মৃত্যু জনিত কারনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে উপস্থিত হন।

এদিকে কাশিয়ানী থানার ডিউটি অফিসার তুষার আজ শুক্রবার সকালে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজিজুর রহমান বর্তমানে সুস্থ । রাজপাটের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। প্রয়োজনে পুলিশ সেখানে যাচ্ছে। এ যাবৎ ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে যারা মামলার আসামী। পুলিশ অহেতুক কাউকে হয়রানী করছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *