কাল অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান


June 11, 2019

স্পোর্টস ডেস্ক : বুধবার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। টন্টনে সেই ম্যাচে মাঠে নামার আগে ইতিহাস মোহাম্মদ আমিরকে অনুপ্রাণিতই করবে। এই মাঠে যে দুর্দান্ত কিছু বোলিং নৈপুণ্য রয়েছে পাকিস্তান পেসারের।

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আমির প্রথম শ্রেণির ক্রিকেটে ফেরার পর টন্টনেই মাঠে নেমেছিলেন। ২০১০ সালে স্পট-ফিক্সিং কেলেঙ্কারির দায়ে পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন আমির। তার আগে একই বছর ইংল্যান্ডের মাটিতে নিরপেক্ষ ভেন্যুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান জার্সিতে দারুণ খেলেছিলেন তিনি।

তখন হেডিংলিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১ ওভার বোলিং করে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন আমির। ওই টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৮৮ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। বুধবারের ম্যাচে সেটি আমির ও পাকিস্তানকে উজ্জীবিত করবে!

নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে পুরনো সুখস্মৃতি নিয়ে ২০১৬ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতে নামেন আমির। সেবার সমারসেটের বিপক্ষে টন্টনের মাঠে ৩ উইকেট নেন বাঁহাতি পেসার। উইকেট তিনটিও ছিল দেখার মতো। সুইংয়ে নাকাল করেই মার্কাস ট্রেসকোথিকদের সাজঘরে পাঠান তিনি।

বিশ্বকাপের দ্বাদশ আসরের তিন ম্যাচে দুটি জয় অস্ট্রেলিয়ার। অন্যদিকে সমান ম্যাচে একটি করে জয় পরাজয় পাকিস্তানের। অন্য ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। অস্ট্রেলিয়া পয়েন্ট টেবিলের চার নম্বরে এবং পাকিস্তান সাত নম্বরে অবস্থান করছে।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: