আগস্ট ৫, ২০২১

করোনা আতঙ্কে পাকিস্তানে লকডাউন ঘোষণা

করোনা আতঙ্কে পাকিস্তানে লকডাউন ঘোষণা

করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে পাকিস্তানে। এই পরিস্থিতিতে আজ সোমবার থেকে দেশের পাঞ্জাব প্রদেশের গুরুত্বপূর্ণ সাত শহরাঞ্চলে লকডাউন ঘোষণা করেছে ইমরান প্রশাসন। পরবর্তী দু’সপ্তাহ এই লকডাউন থাকবে লাহোর, রাওয়ালপিণ্ডি, সারগোধা, ফয়সলাবাদ, মুলতান, গুজরানওয়ালা ও গুজরাটে। পাক সংবাদমাধ্যম ‘ডন নিউজ’ সূত্রে এমনটাই জানা গেছে।

পাঞ্জাব প্রদেশের সরকারের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন কোনও ধরনের জমায়েত করা যাবে না। বন্ধ রাখতে হবে বিয়ের অনুষ্ঠানও। বন্ধ থাকবে ব্যাঙ্কোয়েট হল, কমিউনিটি সেন্টারগুলি। বন্ধ থাকছে রেস্তোরাঁও। তবে খাবারের হোম ডেলিভারি করা যাবে। তাছাড়া সব ধরনের খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানও বন্ধ। এদিকে রাজধানী ইসলামাবাদেও সকলকে করোনাবিধি মেনে চলার আরজি জানানো হয়েছে।

কেবল পাকিস্তানই নয়, গোটা বিশ্বেই ক্রমে ফের আতঙ্ক ছড়াতে শুরু করেছে করোনা ভাইরাস। অবশ্যই নয়া স্ট্রেনের কারণে এই পরিস্থিতি। পরিস্থিতি এমনই যে, আবারও লকডাউনের পথে হাঁটতে চলেছে ইটালি। এদিকে জার্মানিতে শুরু হয়েছে সংক্রমণের তৃতীয় ঢেউ। এদিকে ভারতকে পিছনে ফেলে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *