জুলাই ২৮, ২০২১

কপোতাক্ষে নৌকা ডুবে ৩ শ্রমিক নিখোঁজ

১ min read

কর্ণফুলীতে গার্মেন্ট কর্মকর্তার মৃত্যু

জবাবদিহি ডেস্ক : সাতক্ষীরার কপোতাক্ষ নদে নৌকা ডুবে তিন শ্রমিক নিখোঁজ হয়েছেন। এদিকে চট্টগ্রামের কণর্ফুলী নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে পোশাক কারখানার এক কর্মকর্তা মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ আছেন একজন। দৈনিক জবাবদিহির প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর…

সাতক্ষীরার কপোতাক্ষ নদে নৌকা ডুবে তিন শ্রমিক নিখোঁজ হয়েছেন। আশাশুনি উপজেলায় উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহনিয়ায় মঙ্গলবার সকালে নৌকা ডুবির এ ঘটনা ঘটে। নিখোঁজরা হলেন- আশাশুনির শ্রীউলা এলাকার বাবুর আলী, শফিকুল ও আজিজ। তারা ঘূর্ণিঝড় আম্পানে কপোতাক্ষ নদের ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামতের কাজে নিয়োজিত বলে জানা গেছে।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ জাকির হোসেন বলেন, ভাঙন পয়েন্টে কাজ করার জন্য শ্রমিকরা নৌকায় করে এক পাড় থেকে অন্য পাড়ে যাচ্ছিল। পথে প্রবল স্রোতের টানে হঠাৎ নৌকাটি ডুবে যায়।

এ সময় নৌকায় থাকা ১২ শ্রমিকের মধ্যে নয়জনকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করা হয়। বাকি তিনজন নিখোঁজ রয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত একজনকে পাইকগাছার জায়গিরমহল হাসপাতালে পাঠানো হয়েছে বলে ইউপি চেয়ারম্যান জানান।

এদিকে নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু হয়েছে জানিয়ে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সাতক্ষীরার উপ-সহকারী পরিচালক তারেক হাসান ভুঁইয়া বলেন, ইতোমধ্যে খুলনা থেকে ডুবুরি দল উদ্ধারকাজে যুক্ত হয়েছেন। তবে প্রচণ্ড স্রোত থাকায় কাজে বিঘ্ন ঘটছে।

এদিকে চট্টগ্রামের কণর্ফুলী নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে পোশাক কারখানার এক কর্মকর্তা মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ আছেন একজন। মঙ্গলবার সকাল পৌনে আটটার দিকে নদীর ১২ নম্বর ঘাটের অদূরে যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাটি ডুবে যায় বলে কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ।

নৌকাডুবিতে মারা যাওয়া সৈকত বড়ুয়া (৩০) কর্ণফুলী উপজেলার শাহমীর পুর এলাকার প্রশান্ত বড়ুয়ার ছেলে। তিনি নগরীর ইপিজেড এলাকার একটি পোশাক কারখানার মান নিয়ন্ত্রক ছিলেন।

এ ঘটনায় আহত ইব্রাহীম খলিল (৪০) ও সালাউদ্দিন (৩৯) নামের দুইজনকে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারাও ইপিজেড এলাকার পোশাক শ্রমিক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি দুলাল মাহমুদ বলেন, সকাল পৌনে আটটার দিকে ১২ নম্বর ঘাট থেকে ৩০-৩৫ যাত্রী নিয়ে পতেঙ্গার দিকে যাওয়ার পথে পাথরবোঝাই বার্জের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায় বলে শুনেছি।

পরে যাত্রীদের উদ্ধার করা গেলেও একজন নিখোঁজ আছেন। আহতাবস্থায় তিনজনকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার পর একজনের মৃত্যু হয়। নিখোঁজ যাত্রীকে উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

কর্ণফুলী নদীর এই পথে অনেক কর্মী নৌকায় করে প্রতিদিনই ইপিজেড এলাকায় কাজ করতে আসেন।

গত সোমবার ভোরে নদীর মোহনার কাছে কক্সবাজারের কুতুবদিয়া যাওয়ার পথে ভোগ্যপণ্যবাহী একটি ট্রলার ডুবে তিনজন নিখোঁজ হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *