ওসি মোয়াজ্জেমকে দেশত্যাগে নিষেধাজ্ঞা, হিলি সীমান্তে বাড়তি সতর্কতা


জবাবদিহি রিপোর্ট : নুসরাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ফেনীর সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের গ্রেফতারি পরোয়ানা জারি করায় সীমান্ত অতিক্রম করে সে যেন ভারতে পালিয়ে না যেতে পারে সেজন্য হিলি ইমিগ্রেশন এবং সীমান্ত এলাকায় পুলিশ ও বিজিবির পক্ষ থেকে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) এ সংক্রান্ত একটি চিঠি হিলি ইমিগ্রেশনে এসে পৌঁছালে এই সতর্কতা জারি করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করে হিলি ইমিগ্রেশনের ওসি ফিরোজ কবির বলেন, সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পরই পুলিশের হেডকোর্য়াটার থেকে জেলা পুলিশ সুপারের মাধ্যমে আমাদের কাছে ওসি মোয়াজ্জেমের পাসপোর্ট নাম্বার দেওয়া হয়েছে। আমরা নিশ্চিত করেছি যাতে তিনি এই ইমিগ্রেশন ব্যবহার করে কোনো মতেই ভারতে গমন করতে না পারেন।

তিনি আরো জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাতায়াতরত সব ধরনের পাসপোর্ট যাত্রীদের ছবি ওয়ান্টেডভুক্ত তালিকার সঙ্গে মিলিয়ে নিয়ে তাদের নাম-পরিচয় নিশ্চিত হওয়ার পরেই আসা-যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

তবে, ২০ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবু নঈম খন্দকার জানান, ওসি মোয়াজ্জেমের দেশত্যাগের বিষয়ে নিষেধাজ্ঞা সর্ম্পকিত কোনো চিঠি বা পরিপত্র আমাদের কাছে আসে নি। তবে আমরা সবসময় সীমান্ত এলাকায় কঠোর অবস্থায় থাকি। কোনোক্রমেই দেশে অপরাধ করে কোনো অপরাধী অবৈধভাবে দেশত্যাগ করতে পারবে না।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :