সেপ্টেম্বর ২৪, ২০২১

এবার ৮ ট্রাভেল এজেন্সির লাইসেন্স বাতিল

১ min read

নিউজ ডেস্ক: এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আর্থিক ক্ষতি সাধনের কারণে আটটি ট্রাভেল এজেন্সির লাইসেন্স বাতিল করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে লাইসেন্স বাতিল করে আদেশ জারি করা হয়েছে।

লাইসেন্স বাতিল হওয়া ট্রাভেল এজেন্সির মধ্যে রয়েছে-ট্রাভেল সেন্টার, মুনা ট্রাভেলস অ্যান্ড ট্যুর লিমিটেড, সামস এয়ার ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, মাদারল্যান্ড ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, চৌধুরী ইন্টারন্যাশনাল, দারুল ইমান ইন্টারন্যাশনাল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, উর্মি ট্রাভেল এজেন্সি ও বিপ্লব ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্ট।

এসব ট্রাভেল এজেন্টের বিরুদ্ধে সংশ্লিষ্ট গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেম (জিডিএস) কোম্পানির সঙ্গে যোগসাজশে প্রতারণা এবং দুর্নীতির মাধ্যমে নিজেদের লাভবান হওয়ার অভিযোগ পাওয়া গেছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

আদেশে আরও বলা হয়, ভ্রমণের জন্য অপ্রয়োজনীয় টিকিট বুকিং দিয়ে তা বাতিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আর্থিক ক্ষতি সাধনের বিষয়টি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির তদন্তে প্রমাণিত হয়।

‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৩’ অনুযায়ী এসব এজেন্সির নিবন্ধন সনদ বাতিল করা হয়। ১৫ কর্মদিবসের মধ্যে ইস্যু করা নিবন্ধন ও নিবন্ধন নবায়ন সনদ ফেরত দেয়ারও অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *