Wed. Apr 1st, 2020

এই মুহুর্তে শ্রমিক ছাটাই করা যাবেনা -জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

খন্দকার শাহিন,নরসিংদী প্রতিনিধি:মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী অনানুষ্ঠানিকভাবে নরসিংদীতেও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতা দিবস পালন করা হয়। এসম নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বলেছেন নরসিংদীতে অবস্থিত শিল্পকারখানায় থার্মাল স্কেনার ব্যবহার করে শ্রমিকদের কাজে যোগদান নিশ্চিত, কারখানা শ্রমিক ছাটাই না করা, অসুস্থ্য শ্রমিকদের ছুটিদান, এই মুহুর্তে কোন শ্রমিক ছাটাই করা যাবে না বলে শিল্পকারখানায় মালিকদের অনুরোধ করেন তিনি।

দিবসটি উপরক্ষে বৃহস্পতিবার(২৬ মার্চ) সকালে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় সার্কিট হাউজে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক পতাকা উত্তোলন করেন সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সেক্টর কমান্ডার ফোরাম ৭১ এর সভাপতি আব্দুল মোতালিব পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী আশরাফুল করি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

পরে নরসিংদীবাসীর উদ্যেশ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক। এসময় বর্তমানে দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সকলকে সহযোগিতার আহবান জানিয়ে জেলা প্রশাসক। দেশের এই পরিস্থিতিতে বিত্তবানদের সহযোগিাতার পাশাপাশি দরিদ্র শ্রমিকদের সহযোগিতার জন্য নরসিংদীতে অবস্থিত শিল্পকারখানায় মালিকদের অনুরোধ জানান তিনি।

তিনি আরো বলেন, দেশের এই ক্রান্তিকালে করোনা মোকাবিলায় রাস্তায় যত্রত্র চলাফেরা, দোকানপাট রাখা, নিয়মিত সাবান ব্যবহার ও স্যানিটাইজার ব্যবহার করার অনুরোধ জানান।

উল্লেখ্য: দেশে করোনা পরিস্থিতির কারনে সীমিত আকারে এবারের স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।