সেপ্টেম্বর ১৯, ২০২১

আন্দোলন স্থগিত, নির্ধারিত সময়ই হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা

নিউজ ডেস্ক: পাঁচ দফা দাবি মেনে নিয়েছে বুয়েট প্রশাসন। দাবি মেনে নেয়ায় শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছে। জানা যায়, নির্ধারিত সময়ই অনুষ্ঠিত হতে যাচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা।

সূত্র বলছে, পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী সোমবার (১৪ অক্টোবর) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার ছিল যে তারিখ আন্দোলনের জন্য পরিবর্তন হতে পারে বলে শঙ্কায় ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুয়েট প্রশাসন শিক্ষার্থীদের ৫ দফার দাবি মেনে নেওয়ায় আবরার হত্যার প্রতিবাদে চলমান আন্দোলন দুইদিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। যে কারণে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন হচ্ছে না।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা বার্তাটোয়েন্টিফোর.কমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

পাঁচ দফা দাবি মেনে নিয়ে বুয়েট প্রশাসন কর্তৃপক্ষ আলাদা আলাদা পাঁচটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরপরই তিনি নামে এক আন্দোলনকারী জানান, যেহেতু বুয়েট প্রশাসন আমাদের দেওয়া বাস্তবায়নযোগ্য ৫ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এজন্য আমরা আগামী ১৩ ও ১৪ অক্টোবর আন্দোলন স্থগিত ঘোষণা করছি।

এরআগে শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত ভিসিসহ শিক্ষকদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের আলোচনা হয়। বিষয়টি অমীমাংসিত থেকে গেলেও পরবর্তীতে শিক্ষার্থীরা বাস্তবায়নযোগ্য ৫ দফা দাবি তুলে বলেন, পাঁচ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানে আর কোনো বাধা থাকবে না।

আন্দোলন স্থগিতের মধ্য দিয়ে আগামী ১৪ অক্টোবর ভর্তি পরীক্ষা নিতে আর কোন বাধা রইল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *