সেপ্টেম্বর ২৮, ২০২১

আকস্মিক ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি প্রধানের পদত্যাগ

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের প্রধান কেভিন ম্যাকালিনান পদত্যাগ করেছেন। এর আগে ছয় মাস আগে সাবেক প্রধান ক্রিস্টজেন নিয়েলসেনকে সরিয়ে কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন কমিশনার ম্যাকালিনানকে এই বিভাগের প্রধান করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘ম্যাকালিনান তার পরিবারের সঙ্গে আরও বেশি সময় দিতে চায়। আমরা সীমান্ত নিয়ে দারুণ কিছু কাজ করেছি। আগামী সপ্তাহে আমি কাকে তার স্থলাভিষিক্ত হিসেবে কারও নাম ঘোষণা করবো।’

ট্রাম্প প্রশাসনে পদত্যাগের (পদত্যাগে বাধ্য) সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গত তিন বছরে ট্রাম্প হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের প্রধানের পড়ে চার জনকে বসিয়েছেন। ট্রাম্প প্রশাসনের আমলে ৪৮ বছর বয়সী ম্যাকালিনান ছিলেন বিভাগটির চতুর্থ প্রধান।

সম্প্রতি রাজধানী ওয়াশিংটনের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করলে তার পরিপ্রেক্ষিতে কেভিন ম্যাকালিনানের সঙ্গে চিৎকার চেঁচামেচি করেন প্রেসিডেন্ট ট্রাম্প। তবে ট্রাম্প টুইটে বলেছে ম্যাকালিনান অসাধারণ কাজ করেছে।

তিনি মেক্সিকো সীমান্তে অভিবাসী নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের কঠোর নীতির একজন বাস্তবায়নকারী ছিলেন। তবে বিশ্লেষকরা বলছেন, তাদের দুজনের মধ্যে অবাধ্যতার সম্পর্ক এই পদত্যাগের কারণ। এছাড়া ম্যাকালিনান অভিবাসী বিতর্ক নিয়েও ব্যাপক সমালোচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *