আগস্ট ৩, ২০২১

আইপিএলের নিলামে কোন দলের বাজেট কত?

আইপিএলের নিলামে কোন দলের বাজেট কত?

আইপিএলের নিলামে কোন দলের বাজেট কত?

আর কিছুক্ষণ পরেই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের নিলাম। চেন্নাইয়ে বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এই প্রতিযোগিতার নিলাম। এবারের আইপিএল নিলামে একেক দল একেক রকম বাজেট নিয়ে নামছে।

এবার সবচেয়ে বেশি ৫৩.২০ কোটি ভারতীয় রুপি নিয়ে নিলামে অংশগ্রহণ করবে পাঞ্জাব কিংস (কিংস ইলেভেন পাঞ্জাব)। দ্বিতীয় স্থানে থাকা রাজস্থান রয়্যালসের বাজেট ৩৭.৮৫ কোটি রুপি। এই পার্থক্য থেকেই বোঝা যাচ্ছে বৃহস্পতিবার বেশ সুবিধাজনক অবস্থানে থেকে নিলামে নামবে পাঞ্জাব।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ৩৫.৪ কোটি রুপি খরচ করার সুযোগ পাবে। এর পর আছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির দলের বাজেট বাকি আছে ১৯.৯ কোটি রুপি। মুম্বাই ইন্ডিয়ান্স ১৫.৩৫ ও দিল্লি ক্যাপিটালস ১৩.৪ কোটি রুপি হাতে নিয়ে নামবে।

তালিকার নিচের দুটি দল হচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও কলকাতা নাইট রাইডার্স। দুটি দলই ১০.৭৫ কোটি রুপি খরচ করার সুযোগ পাচ্ছে। অবশ্য হায়দ্রাবাদ সর্বোচ্চ ২২ জন খেলোয়াড়কে দলে রেখে দিয়েছে। ফলে এদিক থেকে তারা সুবিধাজনক স্থানে আছে। সবচেয়ে কম খেলোয়াড় ধরে রেখেছে ব্যাঙ্গালুরু। তারা রেখে দিয়েছে ১২ জন খেলোয়াড়কে।

আইপিএলের নিলামটি সরাসরি দুটি চ্যানেলে দেখা যাবে। জানা গেছে, টুর্নামেন্টের সম্প্রচার স্বত্ত্ব পাওয়া স্টার স্পোর্টস ১ ও ৩ এই দুটি চ্যানেলে নিলাম প্রক্রিয়া সরাসরি দেখা যাবে।

আইপিএলের এবারের আসরের নিলামে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার রয়েছেন। তারা হলেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এরই মধ্যে সাকিব আল হাসানের দল পাওয়া নিয়ে রোমাঞ্চের লড়াই শুরু হয়ে গেছে। ফ্র‍্যাঞ্চাইজিগুলোর বিশেষ নজরে আছেন কাটার মাস্টারও।

টিভির বাইরে অনলাইন মাধ্যমে দেখতে চাইলে আপনি চোখ রাখতে পারেন ডেইলি বাংলাদেশেও। এখানে প্রতিটি নিলামের তাৎক্ষণিক আপডেট জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *