সেপ্টেম্বর ২৩, ২০২১

অবশেষে সেই ইরানি সুন্দরী ফিলিপাইনে আশ্রয় চেয়েছেন!

১ min read

নিউজ ডেস্ক: এবার সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়া ইরানের এক তরুণী ফিলিপাইনে আশ্রয় চেয়েছেন। এর কারণ হিসেবে তেহরানে নিজের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

ওই তরুণীর নাম বাহারে জারে বাহারি। চলতি বছরের জানুয়ারিতে ম্যানিলায় অনুষ্ঠিত মিস ইন্টারকন্টিনেন্টাল সুন্দরী প্রতিযোগিতা- ২০১৮ তে ইরানের হয়ে অংশ নেন বাহারি। ২০১৪ সাল থেকে তিনি ফিলিপাইনে দন্ত চিকিৎসা নিয়ে পড়ছেন। তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ পাওয়ার পর গত সপ্তাহে ম্যানিলার ননয় অ্যাকিনো বিমানবন্দরে এলে কর্তৃপক্ষ তাকে আটকে দেয়। বর্তমানে ফিলিপাইনের ব্যুরো অব ইমিগ্রেশনের হেফাজতে রয়েছেন তিনি।

তবে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন বাহারি। তিনি বলেন, তার বিরুদ্ধে যে মামলার কথা বলা হচ্ছে, সেটা আসলে ভুয়া। রাজনৈতিক সক্রিয়তা এবং নারী অধিকার নিয়ে কথা বলায় তাকে টার্গেট করা হয়েছে। তিনি ইরান বা ফিলিপাইন কোথাও কোনো অপরাধ করেননি। ইরানে পাঠালে তাকে মেরে ফেলা হবে বলে জানিয়েছেন বাহারি।

বাহারি জানান, দুবাইয়ে দুই সপ্তাহের ছুটি কাটানোর পর ফিলিপাইনে আসেন তিনি। দুবাইয়ে ইমিগ্রেশন-সংক্রান্ত কোনো সমস্যা হয়নি। কিন্তু ম্যানিলা বিমানবন্দরে নামার পরই তাকে আটকে দেয়া হয়।

ফিলিপাইনের বিচার বিভাগের আন্ডার সেক্রেটারি মার্ক পেরেট বলেন, ইন্টারপোলের রেড নোটিশে বাহারির নাম রয়েছে। এ কারণে তাকে বিমানবন্দরের রাখা হয়েছে। তাকে আসলে আটক করা হয়নি। বাহারির বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি বলে নিশ্চিত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *