আ’লীগ থেকে হাইব্রিড ছেঁটে ফেলা হবে


May 15, 2019

জবাবদিহি রিপোর্ট : গেল শনিবার (১১ মে) থেকে দেশজুড়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সফর শুরু হয়েছে। এ সফরে বেশ গুরুত্ব পাচ্ছে দলে অনুপ্রবেশকারী বা হাইব্রিড বিষয়টি।

দলটির সংশ্লিষ্টরা বলছেন, দলে অনুপ্রবেশকারী হাইব্রিডদের তালিকা করা হচ্ছে। এর পর তালিকা যাচাই-বাছাই করে তাদের ব্যাপারে অভিযোগ প্রমাণিত হবে তাদের দল থেকে ছেঁটে ফেলা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম গত মাসে একাধিক সমাবেশে দেওয়া তার ভাষণে বলেছেন, এখন সবাই আওয়ামী লীগ হয়ে গেছে। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

বিশেষ করে ফেনীর সোনাগাজীতে নুসরাত হত্যার ঘটনায় জড়িত সাবেক জামায়াত নেতাকে স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতার সমর্থন দেওয়ার বিষয়টি সামনে আসায় হাইব্রিড ইস্যু গুরুত্বের সঙ্গে নেন আওয়ামী লীগের নীতিনির্ধারকরা।

এ বিষয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘এদের চিহ্নিত করা হচ্ছে। দীর্ঘদিন ক্ষমতায় থাকার সুবাদে যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী দল জামায়াতসহ অন্য কোনও দলের বিতর্কিত নেতারা কোথায় কোথায় অনুপ্রবেশ করেছে, সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। যাচাই-বাছাই শেষে এদের দল থেকে ছেঁটে ফেলা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: