স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ দুইজনের মৃত্যুদণ্ড


চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের কচুয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ দুইজনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (০২ জুলাই) দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এ রায় দেন।

কচুয়া উপজেলার সফিবাদ গ্রামে পারিবারিক কলহের কারণে স্ত্রী শাহনেওয়াজ বেগমকে শ্বাসরোধ করে হত্যার অপরাধে স্বামী মো. মঞ্জিল মিজি ও তার বন্ধু মিজানুর রহমানকে মৃত্যুদণ্ড একই সঙ্গে উভয়কে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশও দেন বিচারক।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিগত ২০১১ সালের ২৩ সেপ্টেম্বর গভীর রাতে শাহনেওয়াজ বেগমকে তার স্বামী মঞ্জিল ও বন্ধু মিজান গলাচেপে শ্বাসরোধে হত্যা করে। এই ঘটনায় ওই দিন নিহত শাহনেওজের বাবা মো. শাহ্ আলম কচুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কচুয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. নিজাম উদ্দিন ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে ৩০২/৩৪ধারায় অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আমান উল্যাহ জানান, দীর্ঘ ৮ বছর মামলাটি চলমান অবস্থায় ১৫ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। পরে সাক্ষ্য প্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে আসামিদের মৃত্যুদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। তবে রায় ঘোষণার সময় আসামিরা অনুপস্থিত ছিল। খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার পর থেকে উভয় আসামি পলাতক রয়েছে।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: