শাকিব খানের পিছু ছাড়ছেনা নকল!


July 2, 2019

বিনোদন ডেস্ক : নায়ক শাকিব খান আবারও নকলের কবলে পড়তে যাচ্ছেন। গেল ঈদে তার অভিনীত ও প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিটি নকল বলে অভিযোগ উঠেছে। কোরিয়ান ছবির কাহিনী হলেও ‘পাসওয়ার্ড’র কাহিনীকার হিসেবে আব্দুল্লাহ জহির বাবুর নাম দেখা গেছে! যা খুব দৃষ্টি কটু। মুক্তির আগে ‘পাসওয়ার্ড’ মৌলিক ছবি মৌলিক ছবি বলে চিৎকার করলেও নকল প্রমাণের পর চুপসে যান পরিচালক মালেক আফসারি।

নকল প্রমাণে ১০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেয়া আফসারি নানা হাস্যকর যুক্তি দিয়ে ছবিটি নকল নয় এটা প্রমাণের চেষ্টা করেন। পরে অবশ্য বলেন, আমি দশটা ছবি দেখে একটা বানাই। এটা নকল নয় গবেষণা। পিএইচডি করার সময়ও তো মানুষ অনেকগুলো বই থেকে তথ্য নিয়ে নিজের মতো থিসিস করেন।

এখন পর্যন্ত শাকিব খান প্রযোজিত দুইটি ছবি মুক্তি পেয়েছে। যার দুটিই নকল। তার প্রযোজিত প্রথম ছবি ‘হিরো দ্য সুপারস্টার’ দক্ষিণী ‘রেবেল’র নকল ছিল। পরিচালনা করেছিলেন বদিউল আলম খোকন। আর কাহিনীকার ছিলেন কাসেম আলী দুলাল।

এদিকে শোনা যাচ্ছে শাকিব খান অভিনীত ও প্রযোজিত ‘ফাইটার’ ছবিটিও তামিল ‘সিংহাম’ এর অনুকরণে বানানো হবে। ছবির পরিচালক বদিউল আলম খোকন দাবি করেন, তামিল ‘সিংহাম’ ছবির কপিরাইট কেনা আছে। এটি হবে অফিসিয়াল রিমেক। নকল বলা যাবে না। আমরা আমাদের মতো করে ছবিটি নির্মাণ করবো।

বলে রাখা ভালো, তামিল ‘সিংহাম’ ২০১০ সালে মুক্তি পায়। ছবির প্রধান চরিত্রগুলোতে ছিলেন সুরিয়া শিবকুমার, আনুশকা শেঠি ও প্রকাশ রাজ। পরে অবশ্য বলিউড ও টালিউডেও ছবিটির রিমেক করা হয়। সেখানে নায়কের ভূমিকায় অজয় দেবগণ ও জিতকে দেখা গেছে। সেই ছবি মুক্তিরও অনেক বছর পেরিয়ে গেছে।

এদিকে ৯ বছর আগের ছবির রিমেক নির্মাণ করতে হবে কেন? তা নিয়েও ফিল্ম ইন্ডাস্ট্রিতে সমালোচনা চলছে। কারণ বর্তমানে অনলাইন প্ল্যাটফর্ম ও আকাশ সংস্কৃতির সুবাদে মুক্তির অল্পদিনের মধ্যেই দর্শকরা বিদেশি ছবি দেখে ফেলে।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: