রামোসের বিশ্ব রেকর্ড


স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবলে অসাধারণ এক রেকর্ড গড়েছেন সার্জিও রামোস। কিংবদন্তি ইকার ক্যাসিয়াসকে টপকে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ডিফেন্ডার।

শুক্রবার রাতে ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ফারো আইল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারায় স্পেন। সেই ম্যাচ দিয়েই বিশ্ব রেকর্ড গড়েছেন রামোস।

নিজের মাইলফলকের ম্যাচ রাঙাতে মাত্র পাঁচ মিনিট সময় নেন রামোস। এদিন খেলার পঞ্চম মিনিটে তার গোলেই লিড নেয় স্প্যানিশরা। স্পেনের হয়ে জেসাস নাভাস ও হোসে গায়াও একটি করে গোল করেন। অপর গোলটি প্রতিপক্ষের নিজেদের জালেই জড়ানো।

স্পেনের হয়ে ১৬৭ ম্যাচ খেলে ১২১টি জয় নিয়ে এতদিন শীর্ষে ছিলেন ক্যাসিয়াস। শুক্রবারের জয়ে স্পেন ও রিয়াল মাদ্রিদের সাবেক সতীর্থকে পেছনে ফেলে রেকর্ড এককভাবে দখলে নিয়েছেন রামোস।

২০০৫ সালে চীনের বিপক্ষে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় রামোসের। আর চারটি ম্যাচ খেলতে পারলে ক্যাসিয়াসকে টপকে স্পেনের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও গড়বেন এ ডিফেন্ডার।

রামোস ও ক্যাসিয়াসের পর জয়ের দিক থেকে পরের দুটি স্থানে রয়েছেন স্পেনেরই দুই খেলোয়াড়। তারা হলেন- জাভি হার্নান্দেজ (১৩৩ ম্যাচে ১০০) ও আন্দ্রেস ইনিয়েস্তা (১৩১ ম্যাচে ৯৬)।

বর্তমানে খেলছেন এমন খেলোয়াড়দের মধ্যে রামোসের রেকর্ড ভাঙতে পারেন কেবল ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকা এখন পর্যন্ত দেশের জার্সিতে ৯২টি ম্যাচে জয় পেয়েছেন।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :