মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প-ট্রুডো


জবাবদিহি ডেস্ক : মুসলিম সম্প্রদায়কে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও কানাডার প্রধানমন্ত্রী মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম বড় এই ধর্মীয় উৎসবকে ঘিরে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট এক বিবৃতিতে জানিয়েছেন, যুক্তরাষ্ট্র ও বিশ্বের সব মুসলমানরা পবিত্র ঈদে কম ভাগ্যবানদের সাহায্য করতে তাদের প্রতিশ্রুতির সুযোগ রয়েছে। ঈশ্বরের প্রতি তাদের বিশ্বাসকে জোরদার করতে এবং অন্যদের সঙ্গে উপাসনা ও সহযোগিতা ভাগ করার সুযোগ যোগায়।

ট্রাম্প আরও বলেন, ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প মুসলিম বিশ্বের পবিত্র ঈদুল ফিতর উদযাপনের জন্য আনন্দ ও শান্তি কামনা করেছেন। মুসলিম সম্প্রদায়ের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করেছেন।

এদিকে ফেসবুকে এক ভিডিও বার্তায় কানাডার প্রধানমন্ত্রী বলেন, আসসালামু আলাইকুম। আজ কানাডাসহ বিশ্বের বেশ কতোগুলো দেশের মুসলমানরা পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন। দীর্ঘ এক মাস রোজা রাখার পর তারা এ আনন্দে মেতেছেন।

তিনি বলেন, এক মাস রোজা শেষে মুসলমানরা একটি ধর্মীয় উৎসব উদযাপন করতে যাচ্ছেন; উদযাপন করছে, তাদের সবার ঈদ আনন্দে কাটুক।

ট্রুডো বলেন, ঈদ হলো সব জাতির মধ্যে শান্তি ও সমবেদনা জাগানোর একটি বড় সুযোগ। সারা বছরের কষ্ট-বেদনা ভুলে এ উৎসবে এসে সবাই মিলিত হন।

উল্লেখ্য, মঙ্গলবার যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। আজ বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদ উদযাপন করছেন।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: