মুম্বাইয়ে দেয়াল ধসে নিহত ১৬


জবাবদিহি ডেস্ক : ভারতের মহারাষ্ট্র রাজ্যের মুম্বাইয়ের পশ্চিম মালাদে দেয়াল ধসের ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১৩ জন।

সোমবার গভীর রাতে পূর্ব মালাদের পিম্প্রিপাদার কুরার গ্রামে একটি দেওয়াল ভেঙে পড়ে। এ ঘটনায় বহু মানুষ ধসে পড়া দেয়ালের নিচে আটকা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পরিস্থিতি সামাল দিতে ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাত দেড়টার দিকে ওই দেয়াল ধসের ঘটনা ঘটেছে। পরে দ্রুত আহত ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ওই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে প্রতি পরিবার পিছু পাঁচ লক্ষ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

এদিকে অতিবৃষ্টির কারণে মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্তে পরিবহন ব্যবস্থায় বিঘ্ন ঘটেছে। সড়ক পরিবহনের ক্ষেত্রে যেমন নানাবিধ বদল আনা হয়েছে। একই সঙ্গে সেই প্রভাব পড়েছে রেল চলাচলের ক্ষেত্রেও। লোকাল এবং দূরপাল্লার অনেক ট্রেন বাতিল করে দেয়া হয়েছে। মুম্বাই পুরনিগমের কমিশনার প্রবীণ প্রদেশী স্কুলগুলোতে ছুটি ঘোষণা করে দিয়েছেন। মঙ্গলবার থেকে সরকারিভাবে ওই রাজ্যে স্কুল বন্ধ।

অন্যদিকে ভারতের আবহাওয়া দপ্তরের তথ্য অনুসারে, আগামী ২৪ ঘণ্টায় পুরো মহারাষ্ট্র জুড়ে ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্ষয়ক্ষতি সামাল দিতে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে রাজ্যের মানুষজনকে সতর্ক করে দেয়া হয়েছে। এছাড়া বর্ষার সময়ে জীবনযাপনের ক্ষেত্রে জারি করা হয়েছে বেশকিছু নির্দেশিকা।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: