বিশ্বকাপ থেকে শাহাজাদের বিদায়


স্পোর্টস ডেস্ক : বড় স্বপ্ন নিয়েই বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ খেলতে এসেছে আফগানিস্তান। বিশ্বকাপের দল গঠন করতে গিয়ে দেশটির ক্রিকেট বোর্ড হঠাৎ অধিনায়কের পরিবর্তন করে পড়েন সমালোচনার মুখে। সেসব সমালোচনা পেছনে ফেলে উজ্জীবিত একটা দল নিয়ে এসেছে ইংল্যান্ডে।

যদিও নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হেরে শুরু হয় তাদের বিশ্বকাপ। এরপর দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ৩৪ রানে হেরে যায় শ্রীলঙ্কার কাছে।

আফগানরা হেরে গেলেও দলের সবাই যে নিজেদের খেলায় রাখতে চান সেটা তাদের শরীরী ভাষায় বুঝিয়ে দেন। সে মাঠে হোক কিংবা মাঠের বাইরে। তার মধ্যে অন্যতম একজন উইকেট-রক্ষক ও উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শাহাজাদ।

বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেয়ার জন্য জিম্বাবুয়েতে অনুষ্ঠিত বাছাই পর্বেও দুর্দান্ত খেলে দলকে নিয়ে আসেন বিশ্বকাপে।

অথচ শাহাজাদকেই বিদায় নিতে হলো বিশ্বকাপ থেকে। তার বদলে দলে জায়গা হয়েছে তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ইকরাম আলী খাইল। এমনটাই জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সময় কনুইয়ের চোটে পড়েন শাহাজাদ। সেই চোট নিয়েও খেলেছেন দুই ম্যাচে।

শাহাজাদের বদলি ইকরামের আন্তর্জাতিক ক্রিকেট খুব একটা সমৃদ্ধ নয়। চলতি বছরে দেরাদুনে অনুষ্ঠিত আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচ খেলেন তিনি। এছাড়া ২০১৬ ও ২০১৯ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন ১৮ বছর বয়সী এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: