বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা


June 11, 2019

জবাবদিহি রিপোর্ট : সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে বয়সসীমা বাতিলের দাবিতে পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা দিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা কার্যালয়ের বিদ্যুতের সংযোগও বিচ্ছিন্ন করে দিয়েছে।
আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ছাত্রদলের বিক্ষুব্ধ ওই নেতাকর্মী ফটকে তালা দিয়ে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেন। তাদের মধ্যে কয়েকজন কার্যালয়ের নিচ তলায় অনশনেও বসেন।
ছাত্রদলের সাবেক নেতা শামসুজ্জামান দুদু, আমানউল্লাহ আমান, আসদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, মীর সরাফত আলী সপু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব বেলা ১১টার দিকে কার্যালয়ের সামনে এলেও বিক্ষোভের মধ্যে তারা ভেতরে প্রবেশ করতে পারেননি। তাদের অনুরোধ উপেক্ষা করে ছাত্রদল নেতারা বিক্ষোভ অব্যাহত রাখেন।
বিক্ষোভরতদের দাবি, ছাত্রদলের কমিটি ভেঙে দেওয়ার ঘোষণা প্রত্যাহার এবং ছাত্রদলের দেওয়া তিনটি প্রস্তাবের ভিত্তিতে নতুন কমিটি গঠন।
প্রস্তাবে তারা বয়সের সীমারেখা না রাখা, স্বল্পমেয়াদী কমিটি গঠন এবং কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজের সমন্বয়ে কেন্দ্রীয় কমিটি গঠনের কথা বলেন।
জানা যায়, গত ৩ জুন এক প্রজ্ঞাপনে পুরোনো কমিটি বিলুপ্ত করে আগামী ৪৫দিনের মধ্যে নতুন কমিটি ঘোষণা দেয়া হবে বলে বলা হয় ।এছাড়াও যারা ২০০০ সালের পরে এসএসসি পাস করেছে শুধুমাত্র তারাই ছাত্রদল করতে পারার কথা বলায় বিলুপ্ত কমিটির অনেক নেতাকর্মী ক্ষুব্ধ হয়ে ওঠেন।
বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।
তিনি বলেন, আমাদের দাবিনামা বাস্তবায়ন করতে হবে। ৩৫ বছর বয়স শিথিল করতে হবে। প্রথমে ৬ মাসের জন্য ও পরে এক বছরের জন্য একটি কমিটি দিতে হবে।
জানা গেছে, ছাত্রদলের সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর। রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে গঠিত ওই আংশিক কমিটিতে তখন ১৫৩ সদস্য ছিলেন। দীর্ঘদিন পর সেই কমিটি পূর্ণাঙ্গ করা হলে তাতে ৭৩৬ জনকে পদ দেওয়া হয়।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :