বাংলাদেশের স্বপ্নের সারথি সাকিব


স্পোটর্স ডেস্ক : বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্নের সবচেয়ে বড় সারথি সাকিব আল হাসান। লিগ পর্বের শেষ দিকে চলে এসেছে বাংলাদেশ। আর এ পর্যায়ে এসে দলের মধ্যে ব্যাটে বলে সবার থেকে এগিয়ে সাকিবই।

ব্যাট হাতে সবচেয়ে উজ্জ্বল সাকিব। দলের আর কেউ তার ধারেকাছেই নেই। শুধু সতীর্থদের পেছনেই ফেলেননি, সাকিব লড়াই করছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নারদের সঙ্গে আসরের সর্বাধিক রান সংগ্রাহকের দৌড়ে। ভারতের বিপক্ষে অর্ধশতক তুলে নেয়া সাকিবের উপরে আছেন বেকল রোহিত শর্মা। ৮ ইনিংসে তার রান ৫৪৪। সমান সংখ্যক ইনিংসে সাকিব করেছেন ৫৪২ রান।

ভারতের বিপক্ষে অর্ধশতক তুলে নিয়ে ব্যাট করছেন সাকিব। দলের মধ্যে সর্বোচ্চ ইনিংসটিও তারই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ১২৪ রানের ইনিংস খেলে দলকে জেতান। সেরা বোলিং ফিগারও সাকিবের। আফগানিস্তানের বিপক্ষে ১০ ওভার বল করে মাত্র ২৯ রান খরচায় তুলে নেন ৫টি উইকেট। শুধু স্বদেশীদের মধ্যেই না, চলতি আসরে সাকিবের চেয়ে ভালো বোলিং ফিগার আছে শুধুমাত্র মিচেল স্টার্কের। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯.৪ ওভারে ২৬ রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়েছিলেন এ অস্ট্রেলীয় পেসার।

আর উইকেট সংগ্রাহকের তালিকায় দলের মধ্যে তিনি আছেন দুই নম্বরে। ভারতের বিপক্ষে ম্যাচ পর্যন্ত ১৫ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বাংলাদেশি বোলার মোস্তাফিজুর রহমান। আর এখন পর্যন্ত সাকিবের ঝুলিতে পড়েছে ১১ উইকেট।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: