বরিশালে আজ ঈদ পালন করলেন ১০ গ্রামের মানুষ


বরিশাল প্রতিনিধি : বরিশালের গৌরনদী উপজেলার দশটি গ্রামের প্রায় দেড় হাজার মানুষ ৩০ রোজা পূর্ণ করে আজ (বৃহস্পতিবার) ঈদ উদযাপন করেছেন। বিলম্বে চাঁদ দেখার সিদ্ধান্ত হওয়ায় তারা আজ ঈদ পালন করেন।

উপজেলার বড় কসবা, কসবা, বাঙিলা, ধুরিয়াল, নন্দনপট্টি, চাঁদশী, গোরবর্ধন, ধানডোবা, চেঙ্গুটিয়াসহ কয়েকটি গ্রামের মানুষ স্থানীয় বাঙিলা হামিউস সুন্নাহ মাদরাসা ঈদগায়ে নামাজ আদায় করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী উপজেলার বাঙিলা হামিউস সুন্নাহ কওমি মাদরাসার সাত শিক্ষক এবং ২৫০জন ছাত্রসহ ২৪৫টি পরিবার গতকাল বুধবার রোজা রেখেছেন। তারা ৩০ রোজা পূর্ণ করে আজ (বৃহস্পতিবার) ঈদ পালন করেন। তারা সবাই হামিউস সুন্নাহ কওমি মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল কাদেরের অনুসারী।

মাওলানা আব্দুল কাদের জানান, হাদিসে বর্ণিত আছে চাঁদ দেখে রোজা রাখা ও চাঁদ দেখে ঈদ করতে হবে। কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির প্রথম ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক ছিল। পরবর্তীতে রাত ১১টায় চাঁদ দেখা কমিটির ঘোষণা কোরআন ও সুন্নাহ অনুযায়ী হয়নি। তাই কোরআন ও সুন্নাহ বিশ্বাস করে মাদরাসার সাত শিক্ষক ও ২৫০জন ছাত্রসহ আশপাশের ধুরিয়াইল, ধানডোবা, নন্দনপট্টি, চাঁদশী, বড়কসবা ও চেংগুটিয়াসহ দশটি গ্রামের ২৪৫টি পরিবারের ১ হাজার দুইশ’র বেশি মানুষ মঙ্গলবার রাতে সেহরি খেয়ে রোজা রেখেছেন। তারা ৩০টি রোজা পূর্ণ করে আজ ঈদ পালন করেন।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :