‘কৌশল নির্ধারণ করে খুব শিগগিরই মাঠে নামবে ঐক্যফ্রন্ট’


জবাবদিহি রিপোর্ট : আন্দোলনের মাধ্যমে পুনর্নির্বাচনের দাবি আদায় করা হবে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। তিনি বলেন, আন্দোলনের গতির ওপর নির্ভর করবে কত দিনের মধ্যে তা আদায় করা যাবে। তবে তিনি জানিয়েছেন কৌশল নির্ধারণ করে খুব শিগগিরই মাঠে নামবে ঐক্যফ্রন্ট।

আজ বৃহস্পতিবার গণফোরামের নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে এসব কথা বলেন সংগঠনের সভাপতি।

ঈদের পরের দিন সকালে গণফোরামের নেতাকর্মীরা ড. কামাল হোসেনকে শুভেচ্ছা জানাতে তাঁর বেইলি রোডের বাসায় যান। তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে সাম্প্রতিক বিভিন্ন রাজনৈতিক বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।

এ সময় গণফোরাম সভাপতি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট পুনর্নির্বাচনের দাবি জানালেও ক্ষমতা হারানোর ভয়ে নির্বাচন দিতে চায় না সরকার। তাই দাবি আদায়ে রাজপথকেই বেছে নেবেন তাঁরা। তিনি বলেন, সরকার যেভাবে শাসন করছে, মানুষ যেভাবে বঞ্চিত হচ্ছে, যেভাবে আইনশৃঙ্খলার অবনতি ঘটছে, আমি তো মনে করি মানুষের পরিবর্তনের যে আগ্রহ সেটা অনেক বেড়েছে, আরো বাড়তে থাকবে। এই বছরের মধ্যে আমাদের মূল যে লক্ষ্য, দেশে জনগণের মধ্যে ঐক্যকে সুসংহত করে প্রকৃত অর্থে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে তা আদায় করতে হবে।

কৃষক শ্রমিক জনতা লীগের সাথে ঐক্যফ্রন্টের ভুল বোঝাবুঝির অবসান হয়েছে দাবি করে তিনি বলেন, আন্দোলনের কৌশল নির্ধারণে আগামী সপ্তাহেই বৈঠকে বসছে ঐক্যফ্রন্ট।

ড. কামাল হোসেন আরো বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে, জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হলে, জনগণকে রাষ্ট্রের মালিক হতে হবে। এই হলো আমাদের লক্ষ্য। এটাকে সমানে রেখে ১২ তারিখ বসছি আমরা। বসে মূল কৌশলটা ঠিক করে মাঠে নেমে যাব।

বাম রাজনৈতিক জোটসহ সমমনা দলগুলোকেও একই জাতীয় প্লাটফর্মে আনার কাজ চলছে বলেও জানান ডক্টর কামাল হোসেন।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: