ইচ্ছাকৃত খেলাপিদের বিরুদ্ধে কঠোর শাস্তি: প্রধানমন্ত্রী


June 14, 2019

জবাবদিহি রিপোর্ট : ব্যাংক কোম্পানি আইনে প্রয়োজনীয় সংশোধনী আনাসহ ইচ্ছাকৃত খেলাপিদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাজেটোত্তর সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন: আর্থিক খাত ও শেয়ার বাজার সংস্কার একান্তভাবে জরুরি। আর্থিক খাতের সংস্কারের অংশ হিসেবে একটি গতিশীল বন্ড, ট্রেজারী বিল ইত্যাদি ব্যবহারে উৎসাহিত করবো।

প্রধানমন্ত্রী বলেন: এছাড়া আরও যেসব সংস্কার করা হবে সেগুলো হচ্ছে- পর্যায়ক্রমে মূলধন ও পরিশোধিত মূলধনের পরিমাণ বাড়ানো হবে। ব্যাংক কোম্পানি আইনে প্রয়োজনীয় সংশোধনী আনা হবে। যেসকল ঋণ গ্রহিতা ব্যাংক থেকে ঋণ নিয়েছেন পরিশোধ না করার জন্য, এমন ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অসুস্থতায় প্রথমবারের মতো বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিগত বছরগুলোতে বাজেটোত্তর সংবাদ সম্মেলন ওসমানী স্মৃতি মিলনায়তনে হলেও এবারই প্রথম রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকাল ৩টায় সংবাদ সম্মেলন শুরু হয়।

সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে ২০১৯-২০ অর্থবছরের জন্য ‘স্মার্ট’ বাজেট পেশ করা হয়। নতুন অর্থবছরে বাজেটের প্রস্তাবিত আকার ধরা হয়েছে ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: